সেলিম উদ্দিন, ঈদগাঁও
চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের উদ্যোগে নতুন অর্থবছরে ২ কোটি ৮২ লাখ ৭৬ হাজার ৩৮৭ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। সোমবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উন্মুর্থ বাজেট ঘোষনা অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আলহাজ মাওলানা আবদুর রহমান আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষনা করেন।

ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমানের সভাপতিত্বে ও পরিষদের সচিব আকম হুমায়ুন কবিরের সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মাওলানা শাহাব উদ্দিন আরমান। বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিষদের সদস্য (মেম্বার) আবদুল আওয়াল, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম বেলাল আজাদ, আলফরমুজ লেচুমা করিম বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষক শাহাব উদ্দিন আরমান, সাবেক মেম্বার শফিকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে খুটাখালী ইউপি চেয়ারম্যান আলহাজ মাওলানা আবদুর রহমানের সর্বসম্মতিক্রমে নতুন অর্থবছরের (২০১৭ ও ১৮) বাজেট ঘোষনা করেন। ঘোষিত বাজেটে ব্যয়খাতে মোট বরাদ্দ দেখানো হয়েছে ২ কোটি ৮২ লাখ ৭৬ হাজার ৩৮৭ টাকা। বাজেটে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিখাতের উন্নয়নে উল্লেখ্যযোগ্য বরাদ্দ রাখা হয়েছে। অনুষ্ঠানে ইউনিয়নের ওয়ার্ড মেম্বার ছলিম উল্লাহ, ডা. আফম তারেকুল ইসলাম, অলি আহমদ, নুরুল হক, আনোয়ার হোছন, ওয়াশিম আকরাম, জসিম উদ্দিন, গিয়াস উদ্দিন, রাজিয়া বেগম, ছালেহা পারভিন, ফাতেমা বেগম, পরিবার পরিকল্পনা পরিদর্শক শফিকুল ইসলাম, তথ্য সেবা উদ্যোক্তা মো: শওকতসহ এলাকার সুধীজন ও দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

২০১৭-১৮ অর্থ বছরের এই বাজেট ইউনিয়নের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সভায় উপস্থিত সকল সুধীজন। পরিশেষে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রহমান সকলকে ধন্যবাদ জানিয়ে বাজেট অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।